May 18, 2024, 9:07 am
শিরোনামঃ
বিচার ব্যবস্তার সুচনার ইতিহাস জানিনা, বিতর্কের শেষ কোথায় ? বুঝতে পারছি না বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি! ইসরায়েলের সেনা ঘাঁটির অস্ত্রগুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে

একটি আঙুলের ইশারায় স্বাধীনতা, একটি আঙুলে উন্নয়নের ছুয়া, বাঙালি আজ বিশ্ব অহংকারের জাতি

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, July 6, 2021
  • 164 Time View
জনাব রবিউল আলমঃ
নেতৃত্বের জন্য ব্যাক্তিত্বের প্রয়োজন,ব্যাক্তিত্ব ছাড়া জাতীয় ঐক্যপ্রতিষ্ঠা করা যায় না। যে জাতি ঐক্যবদ্ধ হতে পারেনি, সেই জাতির ভাগ্যের পরিবর্তন হয়নি। যোগে যোগে মাওসেতুং,স্টালিন, জজ ওয়াসিংটন, টিংকু আব্দুল রহমান, কামাল আতুত, মহাত্মা গান্ধীদের সাথে বঙ্গবন্ধু শেখ মজিবের মত মনিষদের জন্ম হয়েছিলো বলেই জঙ্গল রাজ থেকে কিছু মানব জাতির মুক্ত হয়েছিলো। পাকিস্তান স্বৈরাচার থেকে একটি আঙুলের ইশারায় বাঙালি জাতির পরিচয়কে মুক্ত করা হয়েছিল। বিশ্ব বাঙালিকে মুক্তির লক্ষ নিয়ে জাতির পিতার কর্ম পরিকল্পনার জন্য অসময়ে জীবন দিতে হলো, স্বাধীন দেশে বাঙালি হলো পরাধীন। চামচিকাকে স্বাধীনতার ঘোষক,জাতীয় শোক দিবশে খালেদা জিয়ার জন্মদিন বানিয়ে ছাড়ল চাটার দল। মানি ইজ নো প্রবলেমের শ্লোগানের ইদুরের ঝাকের মত স্বাধীনতার পক্ষ বিপক্ষ, আদর্শ আর উদ্দেশ্য বলে রাজনীতিতে কিছুই বাকী রইলো না। নিয়ন্ত্রণহীন রাজনীতির জন্য জাতিকে মুল্য দিতে হয়েছে বার বার।অপরিকল্পিত রাজনীতি, অদক্ষ প্রশাসন, মিথ্যে আশার আলো দেখিয়ে কখনো জাতিকে ঐক্যবদ্ধ করা যায় না। জিয়া জীবন দিয়ে প্রমান করেছেন। খালেদা জিয়ার এখন আর প্রমানের প্রয়োজন নাই, নিজের সন্তানও স্বার্থ ছাড়া কাছে থাকে না।জাতীয় ঐক্য আসবে কোত্থেকে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি আঙুলের ইশারায় জাতির দুর্যোগ ও অর্থনৈতিক মুক্তি দিয়েছেন।উন্নয়নের ছুয়ায় বিশ্বকে অভাগ করেছেন। যতদিন বাঙালি জাতি এই একটি আঙুলের ইশারা বুঝতে পারবে, ছায়াতলে থাকবে। ততদিন বাঙালিকে কেউ দাবিয়ে রাখতে পারবে না।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102