বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৫:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি বিএনপির বিভাগীয় সমাবেশ থেকে সঠিক রাজনৈতিক নির্দেশনা নাই অবিভক্ত ঢাকার নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফ এর মৃত্যু বার্ষিকীতে ব্যথিত হয়েছি বাসাপ এর জমকালো ৩৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ব্রাজিলের ৪০০ জার্সি বিতরণ করলেন ঝাল মুড়ি বিক্রেতা মোহাম্মদ জাবেদ বিএনপির সঙ্গে জোটের প্রশ্নই আসে না: রওশন এরশাদ মেয়র হানিফকে হারিয়ে, ঢাকা এখন রাজনৈতিক অন্ধকারে বিশ্বকাপে নতুন ইতিহাস গড়লেন মেসি সিমিন হোসেন রিমি আ.লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মনোনীত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আবু সাঈদ তালুকদার রিচার্লিসনের জোড়া গোল, দাপুটে জয় ব্রাজিলের

ইরানের অর্ধেক এলাকা নিয়ে শুরু হচ্ছে বিমান প্রতিরক্ষা মহড়া

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
  • ১২১ দেখা হয়েছে

ইরানের সামরিক বাহিনী এবং বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি বিশাল আকারের বিমান প্রতিরক্ষা মহড়া চালাতে যাচ্ছে।

২৮ অক্টোবর ২০২০ রোজ বুধবার থেকে ‘গার্ডিয়ান্স অফ বেলায়াত স্কাই-৯৯’ নামে এ মহড়া শুরু হবে।

ইরানের বিমান প্রতিরক্ষা ঘাঁটি খাতামুল আম্বিয়ার নিবিড় তত্ত্বাবধানে পরিচালিত হবে এ মহড়া এবং এতে কমান্ডের দায়িত্বে থাকবেন ব্রিগেডিয়ার জেনারেল কাদের রাহিমজাদেহ। তিনি জানান, দেশের অর্ধেকের বেশি এলাকা নিয়ে এই মহড়া অনুষ্ঠিত হবে।

জেনারেল কাদের রাহিমজাদেহ বলেন, ইরানের সেনাবাহিনীর বিমান প্রতিরক্ষা ইউনিটগুলো, বিমান বাহিনী এবং আইআরজিসি’র অ্যারোস্পেস ফোর্স অংশ নেবে। সামরিক বাহিনীর যুদ্ধ-সক্ষমতা বাড়ানোর লক্ষ্য নিয়ে এই মহড়া অনুষ্ঠিত হবে বলে তিনি জানান। মহড়ায় প্রকৃত যুদ্ধ পরিস্থিতি তৈরি করা হবে।

জেনারেল রাহিমজাদেহ বলেন, দেশে তৈরি নানা ধরনের ক্ষেপণাস্ত্র, রাডার, গোয়েন্দা ও ইলেক্ট্রনিক ওয়ারফেয়ার সরঞ্জামাদি ব্যবহার করা হবে। এছাড়া, বিভিন্ন ধরনের ইন্টারসেপ্টর ফাইটার এয়ারক্র্যাফ্ট, বোমারু বিমান ও ড্রোন ব্যবহার করা হবে।

ইরানের ওপর থেকে জাতিসংঘের অস্ত্র নিষেধাজ্ঞা উঠে যাওয়ার তিনদিন পর এই মহড়া অনুষ্ঠিত হতে যাচ্ছে।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102