শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৩:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ রাখা অভিযুক্ত ইকবাল হোসেন কক্সবাজার থেকে গ্রেফতার শৈলকুপায় বামগণতান্ত্রিক জোটের সাম্প্রদায়িক সন্ত্রাস প্রতিরোধ দিবস পালিত সব শঙ্কা উড়িয়ে বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ সাঈব ঈমাম চৌধূরী ৪ নং সলিমুললাহ রোড ইউনিট আ.লীগের সাধারণ সম্পাদক পদে আলোচনার শীর্ষে কোরআন অবমাননা কারা করতে পারে? যাদের উপর নাজিল হয়েছে ধর্ম কি মানুষের জন্য ? না-কি মানুষ ধর্মের জন্য ? এই প্রশ্নে সমাধান কার কাছে ? দুর্নীতি ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়াই করতে হবে : মোস্তফা কুমিল্লার পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ রাখেন ইকবাল: পুলিশ ঝিনাইদহে সাংবাদিক’কে প্রাণ নাশের চেষ্টা থানায় সাধারন ডায়েরী মানবদেহে শুকরের কিডনির সফল প্রতিস্থাপন

ইতিহাস গড়ে টি-টোয়েন্টি সিরিজ জিতল বাংলাদেশ

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৫ দেখা হয়েছে

খাস খবর বাংলাদেশঃ ইতিহাস গড়ে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ। সফরকারী নিউজিল্যান্ডের দেয়া ৯৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। ম্যাচ সেরা হয়েছেন টাইগার স্পিনার নাসুম আহমেদ।

এতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইতিহাস গড়া সিরিজ জয়ের পর নিউজিল্যান্ডকেও নাকানি চুবানি খাওয়ালো টাইগাররা, গড়লো আরেকটি ইতিহাস।

আজ ৮ সেপ্টেম্বর ২০২১ রোজ বুধবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ১৯.৩ ওভারে ৯৩ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ও ৫ বল বাকি থাকতে ৯৬ করে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা। এতে পাঁচ ম্যাচ সিরিজে এখন ১-৩ এগিয়ে বাংলাদেশ। সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ আগামী শুক্রবার।

কিউইদের ৯৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় তৃতীয় ওভারে আউট হন লিটন দাস। ব্যক্তিগত ৬ রানে কোল ম্যাককোঞ্চির বলে বিদায় নেন তিনি। তবে দ্বিতীয় উইকেট জুটিতে সাকিব আল হাসানের সঙ্গে ২৪ রানের পার্টনারশিপ গড়েন আরেক ওপেনার নাঈম শেখ।

কিন্তু মারমুখী খেলতে যাওয়া সাকিব ষষ্ঠ ওভারে আজাজ প্যাটেলের শিকার হন। ব্যক্তিগত ৮ রানে তিনি উইকেটরক্ষক টম ল্যাথামের কাছে স্টাম্পিং হন। একই ওভারের শেষ বলে অভিজ্ঞ মুশফিকুর রহিমেরও বিদায় হয়। বোল্ড হয়ে শূন্য রানে ফেরেন তিনি।

চতুর্থ উইকেট জুটিতে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের সঙ্গে ৫০ বলে ৩৪ রান করেন নাঈম। এই জুটি দলকে জেতানোর লক্ষ্যেই এগিয়ে যাচ্ছিলেন। তবে রান আউটে কাঁটা পড়ে মাঠ ছাড়তে হয় নাঈমকে। ১৫তম ওভারে দলীয় ৬৭ রানে দুই রান নিতে গিয়ে আউট হন নাঈম। ৩৫ বলে ১টি চার ও ১টি ছক্কায় ২৯ রান করেন এই বাঁহাতি।

নাঈম বিদায় নিলেও পঞ্চম উইকেট জুটিতে আফিফ হোসেনের সঙ্গে ২৮ বলে ২৯ করে ম্যাচ জেতান মাহমুদুল্লাহ। এই জুটিতে অবশ্য আফিফের অবদান ছিল মাত্র ৬ রান। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে জয় নিশ্চিত করে মাহমুদুল্লাহ। তিনি শেষ পর্যন্ত ৪৮ বলে ১ চার ও ২টি বিশাল ছক্কায় ৪৩ রানে অপরাজিত থাকেন।

কিউই বোলারদের মধ্যে আজাজ দুটি ও ম্যাককোঞ্চি একটি উইকেট লাভ করেন।

এর আগে নাসুম আহমেদ আর মুস্তাফিজুর রহমানের বোলিং তোপে ইনিংসের ৩ বল বাকি থাকতে মাত্র ৯৩ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। নাসুম-মুস্তাফিজ দুজনই নেন ৪টি করে উইকেট।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102