বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১১:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি বিএনপির বিভাগীয় সমাবেশ থেকে সঠিক রাজনৈতিক নির্দেশনা নাই অবিভক্ত ঢাকার নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফ এর মৃত্যু বার্ষিকীতে ব্যথিত হয়েছি বাসাপ এর জমকালো ৩৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ব্রাজিলের ৪০০ জার্সি বিতরণ করলেন ঝাল মুড়ি বিক্রেতা মোহাম্মদ জাবেদ বিএনপির সঙ্গে জোটের প্রশ্নই আসে না: রওশন এরশাদ মেয়র হানিফকে হারিয়ে, ঢাকা এখন রাজনৈতিক অন্ধকারে বিশ্বকাপে নতুন ইতিহাস গড়লেন মেসি সিমিন হোসেন রিমি আ.লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মনোনীত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আবু সাঈদ তালুকদার রিচার্লিসনের জোড়া গোল, দাপুটে জয় ব্রাজিলের

ইউপি নির্বাচনী এলাকায় নতুন প্রকল্প নয় : ইসি

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম শুক্রবার, ১২ মার্চ, ২০২১
  • ১৩৯ দেখা হয়েছে

খাস খবর বাংলাদেশঃ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে সব ধাপের নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত ওই এলাকায় নতুন কোন উন্নয়ন প্রকল্প অনুমোদন না করার নির্দেশনা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ ১২ মার্চ ২০২১ রোজ শুক্রবার নির্বাচন কমিশনের উপ-সচিব (নির্বাচন পরিচালনা শাখা-২) আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়। এতে প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি পরিপন্থী কোনো কার্যক্রম না করতেও বলা হয়েছে।

তফসিল অনুযায়ী, আগামী ১১ এপ্রিল প্রথম ধাপের ৩৭১টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনের ভোট হবে। বাকি ইউনিয়ন পরিষদগুলোর নির্বাচন কয়েক ধাপে শেষ করবে নির্বাচন কমিশন।

আদেশে বলা হয়, তফসিল ঘোষণার তারিখ থেকে নির্বাচনের ফল সরকারি গেজেটে প্রকাশ পর্যন্ত প্রার্থী কোনো চাঁদা বা অনুদান দিতে বা অঙ্গীকার করতে পারবেন না। এ বিধান লঙ্ঘন দন্ডণীয় অপরাধ হিসেবে গণ্য হবে। একইসঙ্গে নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত ওই এলাকায় নতুন সব অনুদান স্থগিত, উন্নয়নমূলক প্রকল্প অনুমোদন বা অর্থ অবমুক্ত না করতে সরকারের কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে। এটি প্রজ্ঞাপন দেবার সময় থেকে কার্যকর বলে ইসি সূত্র জানিয়েছে।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102