বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:১৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
জন্মদিনে নানা শ্রেণির মানুষের ভালো বাসায় সিক্ত আওয়ামী লীগ নেতা মোঃ রুস্তুম আলী জন্মদিনে শুভেচ্ছায় সিক্ত যুবলীগের নেতা মোঃ আলমগীর হোসেন ঝিনাইদহের কালীগঞ্জে আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু শীতার্ত মানুষের ঘরে ঘরে কম্বল পৌঁছে দিচ্ছেন ঝাল মুড়ি বিক্রেতা মোহাম্মদ জাবেদ ইসলাম পর্ব ৫৮: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা বাঙ্গালীর মাতৃভাষা আন্দোলন সংস্কৃতি রক্ষা স্বাধীকার স্বাধীনতা ও বর্তমান উন্নয়ন প্রেক্ষাপট সন্ত্রাসী সংগঠন হুজিবি প্রধানসহ গ্রেফতার ৬; বড় হামলার পরিকল্পনা ছিল, বলছে সিটিটিসি গ্যাসে ভাসছে ভোলা, কঠিন হচ্ছে তোলা কর্ণেল (অব) শওকত আলীর ৮৬তম জন্মবার্ষিকীতে আবু সাঈদ তালুকদারের বিনম্র শ্রদ্ধা মিলেমিশে এ জীবনঃ কবি মোঃ নাসির উদ্দিন দুলাল

আলু, পিয়াজ, কাঁচা পন্যের মুল্য নির্ধারন করা যায় না, ঘোষণায় সরকার বিব্রত,বাস্তবায়ন না হওয়ার জন্য

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম শনিবার, ৭ নভেম্বর, ২০২০
  • ১২২ দেখা হয়েছে

জনাব রবিউল আলমঃ যে পন্য সরকার নির্ধারিত মুল্যে সরবরাহ করতে পারেন না, সেই পন্যের মুল্য নির্ধারন করার মুক্ত বাজার অর্থনীতিতে পরে না। এর বিষয় সরকারের আমলারা সবাই অবগত।

সরকার চাইলে জনসেবার জন্য ন্যায মুল্যে পন্য বিক্রি করতে পারেন বাজার নিয়ন্ত্রণে। ইচ্ছে করলে বিনা মুল্যে অসহায় পরিবারদের নিত্যপন্য বিতরন করতে পারেন।নিত্যপন্য নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টিকারী অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে পারেন।

আলু পিয়াজ পোটলের মুল্য নির্ধারণ সরকারের কাজ নয়। সরকারের আমলাদের পরামর্শে,নাকি মন্ত্রীদের অতি উৎসাহে আলু পিয়াজের রাজনীতি চলছে মুল্য নির্ধারন, বুঝতে পারছি না। ৩৫ টাকা কেজি আলুর মুল্য নির্ধারনের ঘোষণা সরকারের মাধ্যমে দেওয়া হওয়ার পরে বাস্তবায়ন না হওয়ার জন্য প্রতিনিয়ত সরকারকে বিব্রত হতে হচ্ছে। এই বিব্রতের দায়ীত্ব নিবেন কে? কেনো বাস্তবায়নের প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহন না করে সরকারের মাধ্যমে ঘোষণা দেওয়া হলো। সরকারই কেনো নানা দিক,নানা বিষয় বিশ্লেষন না করেই হুট করে আলুর বিক্রয় মুল্য নির্ধারন করে দিলো, আমার বোধগম্য নয়।

সরকার কালো বাজারী, মুনাখোর, মজুদদারীদের নিয়ন্ত্রণ করতে চাইলে, মুক্ত বাজার অর্থনীতি থেকে বেরিয়ে আসতে হবে। জাতির জনকের অনেক ভাবনার ফসল বাকশাল এমনি এমনি গ্রহন করা হয় নাই, সরকারকে নতুন করে ভাবতে হবে। আমি বিশ্বাস করি চাটার দলের জন্য বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব অসম্পূর্ণ রেখেই জীবন দিতে হয়েছে। মেহনতী মানুষের জন্য নিবেদিত প্রান, অর্থশালি বন্দুকের নলের কাছে বার বার পরাজিত হয়েছে। রক্ত চুষার দলের কাছে অসহায়ত্বের মুল্য নাই, জাতি ও দেশ নাই। শুধু নিজেদের কথাই ভাবনার বিষয় মনে করে বহিবিশ্ব দালাল হয়ে যায়। যে দল যখন হ্মমতায় আসে, তার সাথে মিশে যায় অর্থলালশার জন্য, হ্মমতাকে অপব্যবহারের জন্যে।

মাদক, ধর্ষণ, নারী পাচার, মজুদদারী, কালো বাজারী প্রতিরোধের সকল ব্যবস্থা বিফল হওয়ার পরেই দেশ ও জাতিকে রহ্মার দ্বিতীয় বিপ্লব বাকশালকে সামনে আনতে হয়েছে। আলুর রাজনীতির প্রয়োজন নাই। উন্নয়নকে এগিয়ে নিন। মেগাপ্রকল্প গুলো বাস্তবায়ন হলে জাতিকে নতুন করে বুঝাতে হবে না শেখ হাসিনার প্রয়োজনীয়তা। বাংলার মানুষ, বিশ্ব বাঙালির কাছে মুক্তিযুদ্ধের সরকারের বিস্ময়কর বিশ্ব পরিচিতি একমাত্র শেখ হাসিনা সরকারের অবদান। আমরা আলু পেয়াজ, তরিতকারীর মাঝে সীমাবদ্ধ করতে পারিনা মজিব জন্মশতবার্ষিকীতে। মহাসচিব বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামলী লীগের সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102