সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৫:১৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
৩৩ নম্বর ওয়ার্ডে মান্নান হোসেন শাহীন সভাপতি, শেখ মোঃ জহিরুল ইসলাম অপু সাধারণ সম্পাদক ৩২ নং ওয়ার্ডে মোঃ বেলাল আহমেদ সভাপতি, মোঃ আবুল বাশার সাধারণ সম্পাদক ৩১ নং ওয়ার্ডে শহীদ আলী সভাপতি, সাজেদুল হক খান রনি সাধারণ সম্পাদক গণতন্ত্র পুনরুদ্ধারে শিগগিরই আর একটি গণঅভ্যুত্থান হবে: আমান উল্লাহ আমান শৈলকূপ উপজেলার ১১ নং আবাইপুর ইউনিয়নের ঢাকায় অবস্থানকারী দের নিয়ে গঠিত হলো লিজেন্ড এগারো নামে একটি ক্লাব বধ্যভূমি, একটি বটগাছ ও একজন রবিউল প্রানি সম্পদ মন্ত্রনালয় ও ঢাকা সিটি কর্পোরেশন কোন পথে কোরবানির আয়োজনে ? বৃষ্টির দিনেও রান্না করা খাবার নিয়ে অসহায় মানুষের পাশে রাজধানী মোহান্মদপুর ক্লাব সাধারণ সম্পাদক পদে সকলের পছন্দ হাফেজ মাওলানা মোঃ ইসমাইল হোসেন মানি ইজ নো প্রবল্যামের রাজনীতির জনক জিয়া, বঙ্গবন্ধু ছিলেন রাজনৈতিক কৃপণতার জনক

আমাদের সমাজের বেশীর ভাগ ডক্টর পাগল হয়ে মৃত্যু বরন করেন, ডক্টর আসিফ নজরুল কী তারই অংশ

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১
  • ১০৭ দেখা হয়েছে

জনাব রবিউল আলমঃ  মজিব জন্মশতবার্ষিকীতে গরিব দুঃখী মানুষের জন্য সরকার গৃহ নির্মাণ করে দিয়েছেন, আমি প্রশংসা করি, তবে এ জন্য কাউকে ধন্যবাদ দেওয়ার নাই, আসিফ নজরুল ২৬ জানুয়ারী ২০২১ আমাদের নতুন সময়। একি লেখায় নিচের অংশে কর্মসঃস্থানের কথা লিখেছেন। নিজের শিহ্মকতার জন্য কারো কাছে ধন্যবাদ আশা করেন না, শিখকরা কখনো ধন্যবাদ চায়, সম্মানের জন্য শিহ্মকতা পেশা বেছে নেন। ছাত্ররা শিহ্মকদের ধন্যবাদ দেয়ওনা, সম্মান করেন।আসিফ নজরুল সম্মানের কথা উল্লেখ করেন নাই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির কাছ থেকে ধন্যবাদের জন্য এই দেশের দায়িত্ব ভার গ্রহন করেন নাই। হাজার হাজার অবৈধ দখলে বাড়ী ঘর ভেঙে খাল ও বুড়িগঙ্গা উদ্ধার,সেনাকুঞ্জে বাড়ী উদ্ধার করে কী আর ধন্যবাদ পাওয়ার কথা ? আসিফ নজরুলের ধন্যবাদ পাইতে হলে তো পাগলের খাতায় নাম লেখাতে হবে, মানবতাহীন হতে হবে,দেশে খালেদা জিয়ার জ্বালাও পোড়াওয়ে অংশগ্রহন করতে হবে। স্যার আমি আপনার মতো এত বিদ্যা অর্জন করতে পারিনি, তবে মানব সমাজের নিচুস্তর থেকে উঁচুস্তর পর্যন্ত মিশে আছে। বুঝতে পারছি শেখ হাসিনার সরকারের পরিকল্পনা পদ্মাসেতু হবে না, হয়েছে। রোহিঙ্গা নিয়ে হাজারো উসকানি ছিলো আপনাদের, শেখ হাসিনার সীদ্ধান্তটা সঠিক ছিল, আজ সমাধানের আশা করতে পারছি। মানুষের কর্মসঃস্থানের জন্য মিরসরাই সহ ১০০ টি অর্থনৈতি অঞ্চল গড়ে তুলছেন, আপনার চোখে পড়ছে না,কর্মসঃস্থান কীভাবে করতে হয়, একটু বুজিয়ে বলবেন ? মানব উন্নয়নে গৃহ নির্মাণের জন্য পাগলদের ধন্যবাদ শেখ হাসিনা গ্রহন করবেন কীনা তা কী কখনো ভেবে দেখেছেন। ছোট থেকেই দেখছিলাম রায়ের বাজারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিহ্মক গবেষক গবেষণা করতে করতে শেষ অবদী পাগল হয়ে মৃত্যু বরন করতে। যাকেই রাস্তায় পেতো, তাঁকেই জ্ঞানদান করতো। আমি এখন আপনার কাছে সেই লহ্মন দেখতে পাচ্ছি। আপনি ভালোভাবেই জানেন একজন শিহ্মক ধন্যবাদের জন্য শিহ্মকতার পেশায় আসেন না। একজন প্রধান মন্ত্রী ধন্যবাদ আশা করলে তার দায়ীত্ব পালন করতে পারবেন না। সেনাকুঞ্জে বাড়ী ও অবৈধ দখলদার মুক্ত কী ধন্যবাদ আশা করে হবে ? মানষের মনে, জাতির কাছে অবিস্মরণীয় হয়ে থাকার জন্য প্রতিটি মানুষের নিজস্ব চিন্তাচেতনার বহিঃপ্রকাশ থাকে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই চিন্তা থেকেই মানব কল্যানে গৃহদান কর্মসঃস্থানের জন্য অর্থনৈতিক অঞ্চল, অর্থনৈতিক মুক্তির জন্য মাতার বাড়ী ও পায়রা গভির সমুদ্র বন্দর, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, মেট্রোরেল সহ অগুনতি উন্নয়ন প্রকল্প আজ দৃশ্যমান। আপনাদের ধন্যবাদ আর ঘৃনার জন্য আটকাবে না। আপনাদের মতো বিদ্যা দিয়েও হবে না। তবে আপনাকে আমার পহ্ম থেকে একটা ধন্যবাদ, ধন্যবাদ না দেওয়ার জন্য।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামলী লীগের সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102