April 23, 2024, 5:49 am
শিরোনামঃ
জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

আপনার ভোটকেন্দ্র কোনটি, সিরিয়াল নম্বর কত? ঘরে বসেই জানুন!

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, January 4, 2024
  • 64 Time View

খাস খবর বাংলাদেশ নিউজ ডেস্কঃ আপনার ভোটকেন্দ্র কোনটি, সিরিয়াল নম্বর কত? ঘরে বসেই জানুন!গামী ৭ জানুয়ারি ভোটগ্রহণ হবে। সাধারণত দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার হয়ে থাকে। ভোটার সংখ্যা অনুপাতে কোনো কোনো শিক্ষা প্রতিষ্ঠানে একাধিক ওয়ার্ডের ভোট গ্রহণ করা হয়। সেজন্য ওয়ার্ড অনুযায়ী আলাদা আলাদা কক্ষ নির্ধারণ করে দেয়া থাকে।

গত নির্বাচনের সময় এসএমএস এর মাধ্যমে ভোটকেন্দ্র সম্পর্কে জানার ব্যবস্থা থাকলেও সেই সুযোগটি এই নির্বাচনে নেই। তবে এবার ভোটকেন্দ্র সম্পর্কিত সকল তথ্য আপনি সহজেই জানতে পারবেন স্মার্ট ইলেকশন ম্যানেজমেন্ট ডট বিডি (smartelectionmanagement.BD) নামে একটি অ্যাপ থেকে।

এই অ্যাপটি চালু করেছে নির্বাচন কমিশন। অ্যাপল-স্টোর বা প্লে-স্টোর থেকে এই অ্যাপটি ডাউনলোড করে ইন্সটল করা যাবে।ইন্সটল করার পর জন্মতারিখ এবং ভোটার আইডি কার্ডের নম্বর দিলে যাবতীয় তথ্য জানা যাবে।

এসব তথ্যের মধ্যে বর্তমানে কততম পার্লামেন্ট নির্বাচন হচ্ছে, আপনার ভোটার আইডি নম্বর, আপনি কোন ভোটকেন্দ্রে ভোট দিতে পারবেন তার নাম, ভোট কেন্দ্রের ঠিকানা, আপনার ভোট দেয়ার সিরিয়াল নম্বর বা ভোটিং সিরিয়াল নম্বর-সহ বিভিন্ন তথ্য থাকে।

এমনকি আপনি কোন আসনের ভোটার এবং ওই আসনে কোন কোন প্রার্থী কী কী প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন-সে সম্পর্কিত যাবতীয় তথ্যও জেনে নিতে পারবেন এই অ্যাপ থেকে।

এছাড়া স্থানীয় নির্বাচন অফিস থেকেও ভোট কেন্দ্র সংক্রান্ত তথ্য জানা যাবে। নির্বাচন অফিসের ভোটার তালিকা থেকে কোন এলাকার ভোটার কোন কেন্দ্রে ভোট দেবেন এবং ভোটারদের সিরিয়াল নম্বরও জানা যাবে। এ তালিকা নিয়েই ভোটের সময় কিংবা এর আগে ভোটারদের তথ্য দিয়ে থাকেন প্রার্থী ও তাদের প্রতিনিধিরা।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102