June 15, 2024, 11:16 am
শিরোনামঃ
পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ জাফর ইকবাল (বাবুল) পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ সাইফ ইসলাম শুভ পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ ইব্রাহিম খান তুষার অনেক বড় বড় জায়গা থেকে তদন্ত বাধাগ্রস্ত করতে তদবির করা হচ্ছে: এমপি আনারের মেয়ে সাইদুল করিম মিন্টুর মোবাইলে মেসেজ ‘আনার শেষ, মনোনয়ন কনফার্ম’! লোহার খাঁচার ভেতরে থাকাটা অপমানজনক, হয়রানি করা হচ্ছে: ড. ইউনূস রাশিয়ার হয়ে যুদ্ধ করতে গিয়ে রুশ সেনাবাহিনীতে নিযুক্ত ২ ভারতীয় নিহত ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেনঃ এনাম-ই-খোদা জুলু ১১ জুন শুধু জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস নয়, গণতন্ত্রেরও মুক্তি দিবস : সাজেদুল ইসলাম নবনির্বাচিত চেয়ারম্যান মনির মিয়াকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সাইদুল ইসলাম বাদল

আদর্শহীন রাজনীতি জাতীয় ঐক্য হয় না,জগা খিচুড়ির মতবাদ দিয়ে রাজনৈতিক দল হয় না

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, September 21, 2021
  • 190 Time View
জনাব রবিউল আলম
হাওলাদ করে দল গঠন, ভাড়াটিয়া নেতায় চলে। মিথ্যে গুজব ছড়িয়ে কি আর রাজনীতি করা চলে। কনক সরোয়ার,ইলিয়াসদেরকে টাকার বিনিময় বানানো সংবাদ দিয়ে কি আর সরকার পতনের গনজাগরণ হবে ? বাঙালি জাতি বিএনপির কাছ থেকে এর বেশী আর কি আশা করতে পারে ? জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে হত্যার মাধ্যমে যে রাজনৈতিক শূন্যতা সৃষ্টি করা হয়েছিল। ক্ষমতার মোহে জিয়া তা পুরণের লক্ষ্য নিয়ে ডান,বাম, মধ্যপন্থি, মৌলবাদ, জঙ্গিবাদ, আণ্ডাগ্রাউন পার্টি সহ কোনো বাছবিচার ছাড়াই জাগো দল গঠন করেছিল । মুল লক্ষ ছিলো ক্ষমতা। হত্যার রাজনীতি দিয়ে জাতীয় অর্জন হয় না, জিয়াকে জীবন দিয়ে অনুভব করতে হয়েছে। অর্থ দিয়ে রাজনীতি করা যায় না, নেতৃত্ব হবে না।ডক্টর ইউনুস , সলমান এফ রহমান সহ বিশ্বের অনেক শিল্পপতি প্রমান দিয়েছে। নেতৃত্বের জন্য ব্যাক্তিত্ব, মুক্তির জন্য ঐক্য। নীতি আদর্শ, উদ্দেশ্য থাকতে হবে রাজনীতির জন্যে। একাত্তরের স্বাধীনতা সংগ্রামের চেয়ে বড় প্রমান আর কী হতে পারে। গনজাগরণই পারে জাতিকে মুক্তি ও উন্নয়ন এনে দিতে। রাজনীতির জন্য আত্নত্যাগের প্রয়োজন, নীতি, আদর্শ, অভিজ্ঞতা ও শ্রমের প্রয়োজন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রমে বাঙালি জাতির ভাগ্যের পরিবর্তন হয়েছে। লন্ডন বসে ষড়যন্ত্র করা যায়, জাতির ভাগ্যের পরিবর্তন করা যায় না।বাঙালি জাতির বিশ্বাস থেকেই বিএনপির পতন অনিবার্য হয়েছে। নীতি বিষর্জনিয় নেতাদের কাপর খোলার দৃশ্য এই জাতি দেখেছে। নীতিহীন নেতা বাজারে বিক্রি হয় না। তা যেনেও বিএনপি ভাড়ায় নেতা নিয়ে জাতির সামনে উপস্থাপন করেছে। সাগরে জাহাজ ডুবি যাত্রী বাচার জন্য যা করে বিএনপি তাই করেছে । কিছুটা দেরি হলেও বিএনপির নির্বাহি কমিটির সভায় অনুভব করছে। তারা বিকল্প নেতা আবিস্কার করতে পারেন নাই। জাফরুল্লাহ চৌধুরী প্রস্তাব জাইমা রহমানকে গ্রহন করতে পারেন নাই। দেশের মানুষ ভোট কেন্দ্র আসনে বলে হা-হুতাশ করছেন,ভোট কাকে দিবেন ? আপনারা আগে নেতা নির্বাচন করুন। ভোটারা পরিবর্তনের প্রয়োজন মনে করলে, ভোট কেন্দ্র উপচে পরবে। ডক্টর কামাল হোসেনকে নেতৃত্ব দিয়েছিলেন। এখন তার সমালোচনা করছেন, জনসমর্থনহীন কাগজের বাঘ হিসেবে চিহ্নিত করছেন। জনগণ ভোট দিয়ে নির্বাচিত করলে কী জবাব দিতেন ? যার উপর নিজেরাই আস্থা রাখতে পারেন না। তাকে দিয়ে জনগণকে ধোঁকা দেওয়ার পরিকল্পনা আপনাদের মাথায় কোত্থেকে আসে। ভাড়ায় মিথ্যে সাহ্মী দেওয়া যায়, ভাড়ায় না-কি বৌও পাওয়া যায়। ভাড়াটিয়া নেতা দিয়ে রাজনীতি করা যায়, বিএনপি না থাকলে বাঙালি জাতি যান্তেই পারতেন না। ফকরুল ইসলাম আলমগীর ভাড়াটিয়া নেতা ও বক্তা কি-না ? তারেক রহমান ছাড়া কে বলতে পারবেন।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102