June 15, 2024, 11:53 am
শিরোনামঃ
পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ জাফর ইকবাল (বাবুল) পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ সাইফ ইসলাম শুভ পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ ইব্রাহিম খান তুষার অনেক বড় বড় জায়গা থেকে তদন্ত বাধাগ্রস্ত করতে তদবির করা হচ্ছে: এমপি আনারের মেয়ে সাইদুল করিম মিন্টুর মোবাইলে মেসেজ ‘আনার শেষ, মনোনয়ন কনফার্ম’! লোহার খাঁচার ভেতরে থাকাটা অপমানজনক, হয়রানি করা হচ্ছে: ড. ইউনূস রাশিয়ার হয়ে যুদ্ধ করতে গিয়ে রুশ সেনাবাহিনীতে নিযুক্ত ২ ভারতীয় নিহত ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেনঃ এনাম-ই-খোদা জুলু ১১ জুন শুধু জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস নয়, গণতন্ত্রেরও মুক্তি দিবস : সাজেদুল ইসলাম নবনির্বাচিত চেয়ারম্যান মনির মিয়াকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সাইদুল ইসলাম বাদল

আগামীকাল ২৪ সেপ্টেম্বর জেবেল রহমান গানির ৪৯তম জন্মবার্ষিকী

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, September 23, 2021
  • 135 Time View

আগামীকাল ২৪ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর রাজনৈতিক উত্তরসূরী, এদেশের প্রগতিশীল ও গণতান্ত্রিক আন্দোলনের মহানায়ক জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার নাতি, সাবেক মন্ত্রী শফিকুল গাণি স্বপনের জেষ্ঠ্যপুত্র ও বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণি’র ৪৯জন্মবার্ষিকী।

উল্লেখ্য, বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণি ১৯৭২ সালের ২৪ সেপ্টেম্বর ঢাকায় জন্মগ্রহণ করেন। তবে তিনি কখনো আনুষ্ঠানিকভাবে তাঁর জন্মদিন পালন করেন না।

মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী পরবর্তী ন্যাপ’র চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী মর্যাদায় সরকারের সিনিয়র মন্ত্রী জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার নাতি হলেন জেবেল রহমান গাণি। এছাড়া যাদু মিয়ার জ্যেষ্ঠপুত্র সাবেক মন্ত্রী শফিকুল গাণি স্বপন ও নাজহাত গাণি শাবনম দম্পতির জ্যেষ্ঠপুত্র তিনি।

২০০৯ সালের ২৩ আগস্ট পিতার মৃত্যুর পর বাংলাদেশ ন্যাপ’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনোনীত হন জেবেল রহমান। একই বছরের ডিসেম্বরে জরুরি জাতীয় কাউন্সিলে দলের চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

তবে জেবেল রহমান গাণি অল্প সময়ের মধ্যে বাংলাদেশের জাতীয় রাজনীতিতে নিজের প্রতিভার স্বাক্ষর রাখতে সক্ষম হন। বাংলাদেশের জাতীয় রাজনীতিতে বর্তমান সময়ের তরুণ, মেধাবী ও পরিচ্ছন্ন রাজনৈতিক নেতৃত্ব হিসেবে পরিচিতি অর্জন করেন তিনি।

মওলানা ভাসানীর রাজনৈতিক উত্তরাধিকারী হিসেবে তাঁর প্রতিষ্ঠিত রাজনৈতিক দল বাংলাদেশ ন্যাপ (নির্বাচন কমিশনে নিবন্ধনের সময়) জেবেল রহমান গাণির নেতৃত্বে দেশের জাতীয় রাজনীতিতে ভূমিকা রাখছে। তবে জানা যায়, দলটির মূল লক্ষ্য বিকল্প রাজনৈতিক শক্তি হিসেবে আবির্ভূত হওয়া। আর সে লক্ষ্যে বাংলাদেশ ন্যাপ তার কার্যক্রম পরিচালনা করছে।

এদিকে, এক বিবৃতিতে জেবেল রহমান গাণি’র ৪৯তম জন্মবার্ষিকীতে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তার রাজনৈতিক সফলতা, দীর্ঘায়ু, সুস্থতা কামনা করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী ও মহাসচিব আবদুল্লাহ আল মামুন।

জননেতা জেবেল রহমান গাণি’র জন্মদিন আনুষ্ঠানিকভাবে পালন না হওয়ায় দলের ও পরিবারের পক্ষ থেকে কোন অনুষ্ঠানের আয়োজন করা না হলেও বাংলাদেশ ন্যাপ’র পক্ষ থেকে শুক্রবার বাদ আসর গুলশানের চেয়ারম্যানের কার্যালয়ে দোয়া ও রংপুর মহানগর কমিটি দোয়া অনুষ্ঠানের আয়োজন করেচে।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া দলের সকল স্তরের নেতা-কর্মী, সমর্থক ও দেশবাসীর কাছে দলের চেয়ারম্যান জেবেল রহমান গানি’র জন্মদিনে দোয়া কামনা করেছেন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102