April 23, 2024, 4:30 am
শিরোনামঃ
জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

আগামীকাল শুক্রবার জেলা-মহানগরে বিএনপির প্রতিবাদ সমাবেশ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, August 3, 2023
  • 106 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার স্ত্রী জোবায়দা রহমানকে সাজা দেওয়ার প্রতিবাদে শুক্রবার প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি। জুমার নামাজের পর সারাদেশে জেলা ও মহানগরে এ কর্মসূচি পালিত হবে।

বৃহস্পতিবার (২ আগস্ট) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল জানান, ঢাকায় কেন্দ্রীয়ভাবে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালযের সামনে বেলা ২টা থেকে এই কর্মসূচি পালিত হবে।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় বুধবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নয় বছর এবং তার স্ত্রী জোবায়দা রহমানকে তিন বছর কারাদণ্ড দেন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আসাদুজ্জামান। রায় ঘোষণার দিন সকালে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ করেন বিএনপিপন্থী আইনজীবীরা।

২০০৭ সালে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে এ মামলা করে দুদক। তখন তারেক রহমান গ্রেপ্তার হয়েছিলেন। ২০০৮ সালে জামিনে মুক্তি পেয়ে তিনি সপরিবারে লন্ডনে চলে যান। এরপর আর দেশে ফেরেননি।

লন্ডনে থেকেই বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান হন তারেক। মা সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পদ নেন তিনি।

অন্যদিকে তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমান চিকিৎসক হিসেবে সরকারি চাকরিতে ছিলেন। প্রবাসে যাওয়ার সময় ছুটি নিয়ে গেলেও পরে আর কর্মস্থলে না ফেরায় ২০১৪ সালে চাকরি থেকে বরখাস্ত হন।

দুদকের এ মামলাটিসহ তারেক রহমানের বিরুদ্ধে মোট পাঁচটি মামলায় সাজার রায় এসেছে। তারেক বিদেশে থাকা অবস্থায়ই মামলাগুলোর রায় হয়েছে। এর মধ্যে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির অভিযোগে দুই বছর, অর্থ পাচারের দায়ে সাত বছর, জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় ১০ বছর এবং একুশে আগস্ট গ্রেনেড মামলায় যাবজ্জীবন কারাদণ্ডাদেশ হয় তার।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102