সোমবার, ০৪ জুলাই ২০২২, ১১:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মন খুলে দে,ও তুই হেলা করিস না, গোপালগঞ্জে যাবরে ভাই মোটরসাইকেল নিয়া ৩৩ নম্বর ওয়ার্ডে মান্নান হোসেন শাহীন সভাপতি, শেখ মোঃ জহিরুল ইসলাম অপু সাধারণ সম্পাদক ৩২ নং ওয়ার্ডে মোঃ বেলাল আহমেদ সভাপতি, মোঃ আবুল বাশার সাধারণ সম্পাদক ৩১ নং ওয়ার্ডে শহীদ আলী সভাপতি, সাজেদুল হক খান রনি সাধারণ সম্পাদক গণতন্ত্র পুনরুদ্ধারে শিগগিরই আর একটি গণঅভ্যুত্থান হবে: আমান উল্লাহ আমান শৈলকূপ উপজেলার ১১ নং আবাইপুর ইউনিয়নের ঢাকায় অবস্থানকারী দের নিয়ে গঠিত হলো লিজেন্ড এগারো নামে একটি ক্লাব বধ্যভূমি, একটি বটগাছ ও একজন রবিউল প্রানি সম্পদ মন্ত্রনালয় ও ঢাকা সিটি কর্পোরেশন কোন পথে কোরবানির আয়োজনে ? বৃষ্টির দিনেও রান্না করা খাবার নিয়ে অসহায় মানুষের পাশে রাজধানী মোহান্মদপুর ক্লাব সাধারণ সম্পাদক পদে সকলের পছন্দ হাফেজ মাওলানা মোঃ ইসমাইল হোসেন

আগামীকাল জেবেল রহমান গানির ৪৮তম জন্মবার্ষিকী

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
  • ১০৫ দেখা হয়েছে

আগামীকাল ২৪ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর রাজনৈতিক উত্তরসূরী, এদেশের প্রগতিশীল ও গণতান্ত্রিক আন্দোলনের মহানায়ক জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার নাতি, সাবেক মন্ত্রী শফিকুল গাণি স্বপনের জেষ্ঠ্যপুত্র ও বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণি’র ৪৮জন্মবার্ষিকী।

উল্লেখ্য, বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণি ১৯৭২ সালের ২৪ সেপ্টেম্বর ঢাকায় জন্মগ্রহণ করেন।

তবে তিনি কখনো আনুষ্ঠানিকভাবে তাঁর জন্মদিন পালন করেন না।

মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী পরবর্তী ন্যাপ’র চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী মর্যাদায় সরকারের সিনিয়র মন্ত্রী জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার নাতি হলেন জেবেল রহমান গাণি। এছাড়া যাদু মিয়ার জ্যেষ্ঠপুত্র সাবেক মন্ত্রী শফিকুল গাণি স্বপন ও নাজহাত গাণি শাবনম দম্পতির জ্যেষ্ঠপুত্র তিনি।

২০০৯ সালের ২৩ আগস্ট পিতার মৃত্যুর পর বাংলাদেশ ন্যাপ’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনোনীত হন জেবেল রহমান। একই বছরের ডিসেম্বরে জরুরি জাতীয় কাউন্সিলে দলের চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

তবে জেবেল রহমান গাণি অল্প সময়ের মধ্যে বাংলাদেশের জাতীয় রাজনীতিতে নিজের প্রতিভার স্বাক্ষর রাখতে সক্ষম হন। বাংলাদেশের জাতীয় রাজনীতিতে বর্তমান সময়ের তরুণ, মেধাবী ও পরিচ্ছন্ন রাজনৈতিক নেতৃত্ব হিসেবে পরিচিতি অর্জন করেন তিনি।

মওলানা ভাসানীর রাজনৈতিক উত্তরাধিকারী হিসেবে তাঁর প্রতিষ্ঠিত রাজনৈতিক দল বাংলাদেশ ন্যাপ (নির্বাচন কমিশনে নিবন্ধনের সময়) জেবেল রহমান গাণির নেতৃত্বে দেশের জাতীয় রাজনীতিতে ভূমিকা রাখছে। তবে জানা যায়, দলটির মূল লক্ষ্য বিকল্প রাজনৈতিক শক্তি হিসেবে আবির্ভূত হওয়া। আর সে লক্ষ্যে বাংলাদেশ ন্যাপ তার কার্যক্রম পরিচালনা করছে।

এদিকে, এক বিবৃতিতে জেবেল রহমান গাণি’র ৪৭তম জন্মবার্ষিকীতে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তার রাজনৈতিক সফলতা, দীর্ঘায়ু, সুস্থতা কামনা করেছেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা।

জননেতা জেবেল রহমান গাণি’র জন্মদিন আনুষ্ঠানিকভাবে পালন না হওয়ায় দলের ও পরিবারের পক্ষ থেকে কোন অনুষ্ঠানের আয়োজন করা হয়নি।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া দলের সকল স্তরের নেতা-কর্মী, সমর্থক ও দেশবাসীর কাছে দলের চেয়ারম্যান জেবেল রহমান গানি’র জন্মদিনে দোয়া কামনা করেছেন।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102