May 25, 2024, 9:34 pm
শিরোনামঃ
বেটারী চালিত রিকশা চালকদের তুলকালাম,কর্মহীন মানুষের জন্য শেখ হাসিনাই ভরসার স্থান নিপুণ চলচ্চিত্র শিল্পী সমিতির অভিশাপ না আশির্বাদ ? উত্তর ডিপজলের কাছেও পাওয়া গেলো না জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে আওয়ামী মৎস্যজীবী লীগের শ্রদ্ধা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে কৃষক লীগের শ্রদ্ধা শৈলকুপার এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা এমন যদি হতোঃ কবি মোঃ খোকন খান ইন্টারন্যাশনাল আইকনিক এক্সিলেন্স অ্যাওয়ার্ডে মনোনীত ডেইজী সারোয়ার জাতীয় সাংবাদিক কল্যাণ ফোরামের কমিটি গঠন সাংবাদিককে হেনস্থাকারী ছাত্রলীগ নেতার বিচার চায় বিডিজেএ ঘটনার সময় বাংলাদেশে ছিলাম, আমাকে ফাঁসানো হয়েছে : আক্তারুজ্জামান শাহীন

আগস্টের প্রথম প্রহরে ধানমন্ডি ৩২ নম্বরে মৎস্যজীবী লীগের মোমবাতি প্রজ্বলন

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, July 31, 2023
  • 102 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ শুরু হলো শোকাবহ আগস্ট। আগস্টের প্রথম প্রহরে ধানমন্ডি ৩২ নম্বরে ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণ মোমবাতি প্রজ্বালন, আলোর মিছিল ও অসহায় ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে আওয়ামী মৎস্যজীবী লীগ।

৩১ জুলাই সোমবার (১ আগস্ট) রাত ১২টা ১ মিনিটে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত বাড়ির সামনে এ কর্মসূচি পালন করে আওয়ামী মৎস্যজীবী লীগের নেতাকর্মীরা।

আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ সাইদুর রহমান এবং বিপ্লবী সাধারণ সম্পাদক বিশিষ্ট শিল্পপতি লায়ন শেখ আজগর নস্কর এর নেতৃত্বে মোমবাতি প্রজ্বালন, আলোর মিছিল ও অসহায় ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এ সময় আওয়ামী মৎস্যজীবী লীগের কার্যকরী সভাপতি সাইফুল আলম মানিক, ঢাকা মহানগর উত্তর আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি আলহাজ্ব দেলোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুল জলিল সহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী মৎস্যজীবী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

শোককে শক্তিতে পরিণত করে স্বাধীনতার মহান স্থপতি ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে দেশ গড়ার প্রত্যয় আর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচার কার্যকরের দাবি জানান আওয়ামী মৎস্যজীবী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক বিশিষ্ট শিল্পপতি লায়ন শেখ আজগর নস্কর।

উল্লেখ্য, বাঙালি জাতির জীবনে গভীর শোক ও বেদনার মাস আগস্ট। ধানমন্ডি ৩২ নম্বর রোডের ৬৭৭ নম্বর বাড়ি। ৪৮ বছর আগে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়। এদিন ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ দিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব, বঙ্গবন্ধুর ছেলে শেখ কামাল, শেখ জামাল, শিশু শেখ রাসেল এবং পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামালসহ পরিবারের ১৭ জন।

এছাড়া, ২০০৪ সালের ২১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা চালানো হয়। তাই মাসটিকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করতে ১ আগস্ট প্রথম প্রহরে মোমবাতি প্রজ্বালন করে আসছে আওয়ামী মৎস্যজীবী লীগ।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102