April 19, 2024, 3:42 am
শিরোনামঃ
শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ভন্ড কবিরাজ বলেন তিনমাথা,জ্বীন দিয়ে ও গোখরা সাপের কামড় দিয়ে শেষ করে দিব জানা গেল কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন

অসহায় মানুষের মুখে খাবার তুলে দেন ঝাল মুড়ি বিক্রেতা মোহাম্মদ জাবেদ ইসলাম

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, January 6, 2023
  • 2213 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না ও বন্ধু…’। রাজধানী মোহাম্মদপুর থানার টাউন হলে ক্ষুধার্ত ও হতদরিদ্র মানুষদের মুখে খাবার তুলে দেওয়ার অনন্ত চেষ্টার খণ্ড দৃশ্যগুলো যখন চোখের সামনে, ঠিক তখনই কানে ভাসছিল গানে গানে মানবতার কথা বলা ভূপেন হাজারিকার এ কালজয়ী গানটি। মনে হচ্ছিল মানুষের প্রতি মানুষের হৃদয়টাকে স্ফিত করে মানবিকতাকে জাগিয়ে তুলতেই যেন গানটি গেয়েছিলেন উপমহাদেশের কিংবদন্তী এ গায়ক।

শুক্রবার (৬ জানুয়ারি) সকালে রাজধানী মোহাম্মদপুর টাউন হলের বটতলার চাঁ দোকানে ঢুকতেই দেখা গেলে ঝাল মুড়ি বিক্রেতা মোহাম্মদ জাবেদ ইসলাম অসহায় ক্ষুধার্ত মানুষদের খাবার তুলে দিচ্ছে।

অসহায় দরিদ্র মানুষের জন্য নজিরবিহীন কাজ করে যাচ্ছেন রাজধানী মোহাম্মদপুর থানার টাউন হলের ঝাল মুড়ি বিক্রেতা মোহাম্মদ জাবেদ ইসলাম। আর্তমানবতার সেবায় তিনি একজন সম্মুখসারির যোদ্ধা। ধর্ম, বর্ণ নির্বিশেষে যেখানেই বিপদগ্রস্ত মানুষের খবর পান সেখানেই তিনি ছুটে যান।

বৈশ্বিক মহামারী করোনার সময়ও তার ভূমিকা প্রশংসিত হয়। তাকে নিয়ে সংবাদ প্রকাশিত হয় দেশের মূলধারার বিভিন্ন গণমাধ্যমে। মানবসেবায় নিজেকে আরো সম্পৃক্ত করতে তিনি নিয়মিত অসহায় দরিদ্রদের জন্য কাজ করে যাচ্ছে।

মোহাম্মদ জাবেদ ইসলাম খাস খবর বাংলাদেশ অনলাইকে বলেন, আমি নিয়মিত ঢাকার ফুটপাত, বাসস্ট্যান্ড ও রেলস্টেশন সহ বিভিন্ন এলাকায় রাতে ও দিনে খাবার বিতরণ করে থাকি। আবার যাদের পোশাক ভালো কিন্তু যেকোনো কারণে খাবার পাচ্ছেন না বা খাবারের সমস্যা হচ্ছে তারা যদি খাবার চান, তাদেরকেও ফিরিয়ে দিই না।

তিনি আরো বলেন, অসহায় মানুষের পাশে দাঁড়ানো নৈতিক দায়িত্ব ‘মানুষ মানুষের জন্য। দরিদ্র অসহায় মানুষেরা দেশ ও সমাজের অংশ। তাই সমাজের বিত্তশালীসহ সকলের উচিত গরিব সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাড়াঁনো।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102