শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০২:৪৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
রিচার্লিসনের জোড়া গোল, দাপুটে জয় ব্রাজিলের বিশ্ব ফুটবলের বিস্ময় সৌদি, এশিয়া নিয়ে আমরা গর্ব করতেই পারি মাহাতি হারেনি , হেরেছে সভ্যতা নিষ্ঠা, মালয় উন্নয়নে চকমক, জাতি মাদকাসক্ত মনে হয় উন্নয়নের বিনিময়ে নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোয়ালন্দ উপজেলা কৃষক লীগের সভাপতি হাবিব, সাধারণ সম্পাদক শামীম মৃধা গোয়ালন্দ উপজেলা কৃষক লীগের সভাপতি হাবিব, সাধারণ সম্পাদক শামীম মৃধা রাজধানী মোহাম্মদপুরে জালাল উদ্দিন এর স্মরণে মিলাদ ও দোয়া মাহফিল জার্মানিকে হারিয়ে বিশ্বকাপের দ্বিতীয় অঘটন জাপানের মাহাতি হারেনি , হেরেছে সভ্যতা নিষ্ঠা, মালয় উন্নয়নে চকমক,জাতি মাদকাসক্ত মনে হয় ওয়ালিউল্লাহ মাষ্টারের ৬২তম জন্মবার্ষিকীতে বিনম্র শ্রদ্ধাঞ্জলি

অভিযোগ দায়েরের পর সু চিকে ২ সপ্তাহের রিমান্ড

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ১২০ দেখা হয়েছে

খাস খবর বাংলাদেশ ডেস্কঃ মিয়ানমারের রাষ্ট্রীয় উপদেষ্টা অং সান সু চির বিরুদ্ধে অনুষ্ঠানিক অভিযোগ দায়ের করা হয়েছে।  সেনাঅভ্যুত্থানে আটক হওয়া এই  গণতন্ত্রকামী নেত্রীকে দুই সপ্তাহের রিমান্ড দেওয়া হয়েছে। খবর সিএনএন ও সৌদি গেজেট এর।

সুচির দল ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসি (এনএলডি) বলছে, ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত আটক থাকবেন ৭৫ বছর বয়সী সু চি। এর আগে, আমদানি-রপ্তানি আইনের লঙ্ঘনের অভিযোগ এনে সু চিকে গ্রেফতার দেখানো হয়। দেশটির মিলিটারি টিভি নিশ্চিত করে যে, দেশটিতে এক বছরের জরুরি অবস্থা জারি করা হয়েছে।

গত বছর নভেম্বরের নির্বাচনে অং সান সুচির এনএলডি সংখ্যাগরিষ্ঠতা লাভ করে। কিন্তু সেনাবাহিনী নির্বাচনে জালিয়াতির অভিযোগ তোলে। পরে সোমবার ক্ষমতা নিয়ে নেন কমান্ডার-ইন-চিফ মিন অং লাইং।

এদিকে, মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের পর দেশটির কয়েকশ সংসদ সদস্যকে রাজধানী নাই পি তাওয়ের খোলা আকাশের নিচে আটকে রাখা হয়েছে। ন্যাশনাল লীগ ফর ডেমোক্রসির নেত্রী অং সান সু চিসহ দেশের প্রেসিডেন্ট ও বহু সরকারি কর্মকর্তাকে আটকের একদিন পর সংসদ সদস্যদের আটক করে খোলা আকাশের নিচে রাখা হয়।

মঙ্গলবার প্রকাশিত গণমাধ্যমের খবর অনুযায়ী, অন্তত আরও ৪০০ সংসদ সদস্যকে তাদের সরকারি বাসভবন কমপ্লেক্সে আটকে রাখা হয়েছে এবং তাদের বাইরে যাওয়া আসার অনুমতি দেয়া হচ্ছে না। কয়েকজন সংসদ সদস্য জানিয়েছেন, বাসভবন কমপ্লেক্সের ভেতরে পুলিশ মোতায়েন রয়েছে এবং বাইরের সেনা সদস্যরা টহল দিচ্ছে।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102