বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৪৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
জন্মদিনে নানা শ্রেণির মানুষের ভালো বাসায় সিক্ত আওয়ামী লীগ নেতা মোঃ রুস্তুম আলী জন্মদিনে শুভেচ্ছায় সিক্ত যুবলীগের নেতা মোঃ আলমগীর হোসেন ঝিনাইদহের কালীগঞ্জে আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু শীতার্ত মানুষের ঘরে ঘরে কম্বল পৌঁছে দিচ্ছেন ঝাল মুড়ি বিক্রেতা মোহাম্মদ জাবেদ ইসলাম পর্ব ৫৮: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা বাঙ্গালীর মাতৃভাষা আন্দোলন সংস্কৃতি রক্ষা স্বাধীকার স্বাধীনতা ও বর্তমান উন্নয়ন প্রেক্ষাপট সন্ত্রাসী সংগঠন হুজিবি প্রধানসহ গ্রেফতার ৬; বড় হামলার পরিকল্পনা ছিল, বলছে সিটিটিসি গ্যাসে ভাসছে ভোলা, কঠিন হচ্ছে তোলা কর্ণেল (অব) শওকত আলীর ৮৬তম জন্মবার্ষিকীতে আবু সাঈদ তালুকদারের বিনম্র শ্রদ্ধা মিলেমিশে এ জীবনঃ কবি মোঃ নাসির উদ্দিন দুলাল

অবিভক্ত ঢাকার নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফ এর মৃত্যু বার্ষিকীতে ব্যথিত হয়েছি

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২
  • ৫৫ দেখা হয়েছে
নিজের জীবন দিয়ে,বঙ্গবন্ধুর রক্ত শেখ হাসিনাকে রক্ষা করেন, দেশ ও জাতির জন্য। যৌবনের প্রতিটি মুহূর্ত ছিলো দলের জন্য। মজিব আদর্শের বিশস্তের প্রতিক বলা হয় মেয়র হানিফকে। দীর্ঘ সময় তার কাছে থেকে দেখেছি, মানুষকে ভালোবেসে কীভাবে বঙ্গবন্ধুর হত্যার বিচারের জন্য উদ্ভুদ্ধ করা যায়। বিভুক্ত আওয়ামীলীগ বাকশালের ঐক্যের প্রতিক মেয়র হানিফ এর মৃত্যু বার্ষিকীতে বাংলাদেশ আওয়ামীলীগের, ঢাকার দুই মেয়রের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ না দেখে, মর্মাহত, ব্যথিত হয়েছি। হানিফ, হাফেজ মুছা, কাল্লু ও রফিক শেঠ রা ঢাকায় আওয়ামীলীগের দুর্গ গড়ার কারিগর। শশুর বাড়ীর শত বাধা বিপত্তি উপেক্ষা করে বঙ্গবন্ধুর সাহচর্যে নিজেকে বিলিয়ে দিয়েছিলেন। নাজিরা বাজারের বঙ্গবন্ধুর পরিবারকে বুক দিয়ে আগলে রেখেছেন। একিই বুকে শেখ হাসিনার উপর হামলার গ্রেনেটের স্পিন্টার বহন করে জীবনটাই দিয়ে গেলেন। আজ যারা ঢাকার মেয়র, ঢাকা মহানগর আওয়ামীলীগের নেতা। জনতার মঞ্চ, বিএনপি জামাতের পেট্রোল বোম, জ্বালাও পোড়াও দেখেছেন, ভুলে যাওয়ার কথা নয়।
মেয়র হানিফের ইতিহাস নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হৃদয় বিদারক বক্তব্য গুলো শুনছেন। ত্যাগ ও সত্যকে অস্বীকার করে নেতা ও শাসক হওয়া যায়, স্থায়ীত্ব পাওয়া যায় না, মানুষের মনে। জাতীয় ৪ নেতা, জহুরা তাজউদ্দিন, জিল্লুর ও আইভি রহমান, সৈয়দ আশরাফুল ইসলাম, সৈয়দা সাজেদা চৌধুরী, মেয়র হানিফকে ছাড়া আওয়ামীলীগের ইতিহাস লেখা যাবে না।
মাওলানা ভাসানীর মতো নেতাও একসময়ের জন্য বিতর্কিত। তবু বাংলাদেশ আওয়ামীলীগ তাকে কোনো তর্কে আনেন নাই, পুষ্পমাল্য প্রদান অভ্যাহত আছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাই পারেন, ঢাকার দুই মেয়র দুই মহানগর আওয়ামীলীগের নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ থেকে রক্ষা করতে। মেয়র হানিফ আমাদের গর্বের প্রতিক। দলিয় কোন্দলের অনেক উর্দ্দে অবস্থান করছে।
ঢাকার রাজনীতির ঐক্যের প্রতিক নিয়ে তর্ক চলে না। দলের মনোনয়ন পদ পদবীর প্রতিযোগীতা থাকবে, আমরা যতদিন জীবীত আছি। যারা আমাদের মাঝে নেই, তাদের আদর্শ থেকে বঞ্চিত হতে চাইনা।
আমরা কেনো ভুলে যাই, বিএনপির মেয়র সাদেক হোসেন খোকা মেয়র হানিফকে পুষ্পমাল্য অর্পন করতে ভুল করেন নাই। বাংলাদেশের সকল রাজনৈতিক দলের কাছে তার ব্যাক্তিত্ব, নেতৃত্ব,আদর্শ, সততা নিয়ে কোনো প্রশ্ন উঠে নাই।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102